KGR কিওয়ার্ড কি? কিভাবে KGR কিওয়ার্ড বের করবেন?

আজকের আর্টিকেলের টপিক – KGR কিওয়ার্ড কি? আপনার নতুন নীশ সাইটের জন্য কেন KGR কিয়ার্ড বেস্ট অপশন? আসুন বিস্তারিত জানার চেষ্টা করি।

ব্লগ পড়তে ইচ্ছে না হলে টিউটোরিয়াল দেখেও জেনে নিতে পারেন

KGR (Keyword Golden Ratio) বলতে এমন কিওয়ার্ড কে বুঝানো হয়, যেই কিওয়ার্ড দিয়ে আপনি খুব সহজেই শুধু মাত্র অন পেইজ এসইও করে গুগলের প্রথম পেইজে রেঙ্ক এ চলে আসতে পারবেন।

এই KGR কিয়ার্ড সর্বপ্রথমে জিনি বের করেন, তার নাম হলো –  Niche Site Project এর CEO Doug Cunnington.

KGR কিওয়ার্ডের ব্যাপার টি আপনি কিভাবে কল্পনা করছেন জানিনা। তবে এটাই সত্যি KGR কিওয়ার্ড দিয়ে আপনি সত্যিই গুগলের প্রথম পেইজে চলে আসতে পারবেন, শুধু মাত্র অন পেইজ এসইও করেই।

রিলেটেড ব্লগ – এসইও এক্সপার্ট হতে চাচ্ছেন? বিস্তারিত বাংলা ব্লগটি আপনার জন্য

KGR কিওয়ার্ড কি ১০০% কাজ করে?

১০০% গেরান্টি দেওয়া ঠিক হবেনা। ৮০-৯০% ক্ষেত্রেই এটি সঠিকভাবে কাজ করে। এই কিওয়ার্ডকে সঠিকভাবে কাজে লাগানোর জন্য আপনাকে অবশ্যই ভালো মানের আর্টিকেল লিখতে হবে।

আপনি শুধু মাত্র KGR কিওয়ার্ডের উপর ভরসা করলে চলবেনা, সাথে ভালো মানের কনটেন্টের উপর নজর দিতে হবে এবং এর সাথে অন পেইজ এসইও সঠিক ভাবে এপ্লাই করলে ৮০-৯০% সম্ভবনা আছে, আপনার ব্লগ টি গুগলের প্রথম পেইজে চলে আসার।

আমি KGR কিওয়ার্ড এর সাথে ভালো মানের কনটেন্ট এবং অন পেইজ এসইও করে গুগলের প্রথম পেইজে প্রায় অনেক গুলো কিওয়ার্ড রেঙ্ক এ আনতে সক্ষম হয়েছি। আমি যেহেতু পেরেছি, আপনিও পারবেন, শুধু কাজটা সঠিক ভাবে করতে হবে।

কিভাবে বুঝবেন একটি কিওয়ার্ড KGR?

এতক্ষণ KGR নিয়ে অনেক কিছুই বললাম, বাট কিভাবে এই কিওয়ার্ড খুঁজে বের করবেন সেটা নিয়ে কিছুই বলিনি, আসুন এবার জেনে নেই, আমরা কিভাবে KGR কিওয়ার্ড খুঁজে বের করতে পারি।

KGR কিওয়ার্ড বের করতে হলে আপনাকে তিনটি ফর্মুলা ফলো করে আগাতে হবে-

প্রথম ফর্মুলাঃ

প্রথমে আপনাকে এমন একটি কিওয়ার্ড বের করে নিতে হবে, যেটির মাসিক সার্চ ভলিওম ২৫০ এর কম। এর মানে মাসিক সার্চ ভলিউম ২৫০ এর বেশি হলে সেই কিওয়ার্ড টি KGR এর প্রথম শর্ত ফিলাপ করবেনা।

how to reel in a fly rod - Google Search result

মাসিক সার্চ ভলিউম জানার জন্য আমি Keyword Everywhere Chrome এক্সটেনশন টি ব্যবহার করে থাকি, কারন এটির ডাটা Google Keyword Planner এর সাথে অনেকটাই মিল থাকে।

দ্বিতীয় ফর্মুলাঃ

এরপর আপনাকে গুগলের সার্চ বক্সে টাইপ করতে হবে – allintitle: “Your Keyword” লিখে সার্চ করবেন।

allintitle how to reel in a fly rod result

আমি ধরে নিচ্ছি আপনার কিওয়ার্ড – how to reel in a fly rod. এবার আপনি Google এর সার্চ বক্সে লিখুন – allintitle:how to reel in a fly rod. এবার একটু লক্ষ করে দেখুন Google আপনাকে কত গুলো রেজাল্ট দেখাচ্ছে।

তৃতীয় এবং ফাইনাল ফর্মুলাঃ

এখন আপনাকে একটা ভাগ অংক করতে হবে। আপনার ভাগ অংকটি হবে এমনঃ (allintitle:”Your Keyword” লিখে যতগুলো সার্চ রেজাল্ট Google থেকে পেয়েছেন, সেটা)/আপনার কিওয়ার্ডের মাসিক সার্চ ভলিউম।

এবার দেখুন ভাগফলের রেজাল্ট যদি 0.২৫ এর নিচে চলে আসে, তাহলে আপনার কিওয়ার্ড টি KGR ফর্মুলা মানবে।

এবার একটি উদাহারণ দিয়ে বুঝাচ্ছিঃ

আমি একটি কিওয়ার্ড নিলাম – how to reel in a fly rod. এটির মাসিক সার্চ ভলিউম ২০, যা আমাদের প্রথম ফর্মুলা মানছে।

how to reel in a fly rod - Google Search result

এবারা আমি allintitle: beginner fly fishing rod and reel combos লিখে গুগলে সার্চ করি। রেজাল্ট শো করছে ২।

allintitle how to reel in a fly rod result

এবার আমাদের লাস্ট ফর্মুলা, মানে ভাগ অংক টা করে দেখতে হবে রেজাল্ট কি আসে। আমাদের ভাগ অংকের ফর্মুলা ছিল – (allintitle:”Your Keyword” লিখে যতগুলো সার্চ রেজাল্ট পাবেন, সেটা)/কিওয়ার্ডের মাসিক সার্চ ভলিউম।

তাহলে অংক টা হবে এমন – ২/২০ = ০.১ যা ০.২৫ এর নিচে এবং যেটি আমাদের KGR ফর্মুলা কে সমর্থন করে, মানে এই কিওয়ার্ড টি একটি KGR কিওয়ার্ড।

এখন যদি আমি এই কিওয়ার্ড নিয়ে খুব ভাল মানের একটি আর্টিকেল লিখে এই নীশ রিলেটেড একটি সাইটে অন পেইজ এসইও করে পাবলিশ করি, তাহলে এই কিওয়ার্ড Google এর প্রথম পেইজে খুব অল্পতেই রেঙ্ক হয়ে যাওয়ার কথা।

বিঃদ্রঃ Allintitle Or allintitle কোনটা সঠিক? দুইটার ক্ষেত্রে দুই রকম রেজাল্ট দেখতে পাবেন। অবশ্যই ছোট হাতের allintitle এইটাই সঠিক। এই ব্যাপারটা নিয়ে জামেলায় পড়তে পারতেন যারা আমার মত একটু বেশি খোঁজার চেষ্টা করতেন, তাঁদের জন্য বলে দিলাম। একটা ধন্যবাদ পেতে পারি??

আশাকরি বুঝতে পেরেছেন, কিভাবে একটি KGR কিওয়ার্ড বের করতে হয়। আপনার নীশ এর জন্য যদি এই টাইপের কিওয়ার্ড বের করিয়ে নিতে চান, তাহলে আমার সাথে ফেসবুকে যোগাযোগ করতে পারেন। অবশ্যই আমাকে পেমেন্ট করতে হবে, এবং এই ক্ষেত্রে কিছু শর্ত মেনে কাজ গুলো আমাকে দিয়ে করিয়ে নিতে পারবেন।

Conclusion

KGR কিওয়ার্ড কি? এই টপিকে আর্টিকেল টি আজকের মত এখানেই শেষ করলাম। যদি আমার আর্টিকেল টি আপনার বিন্দু মাত্র উপাকারে আশে, তাহলে প্লিজ শেয়ার করবেন, কমেন্ট করে আপনার মতামত জানাবেন।

এবং অবশ্যই কোণ ধরণের প্রশ্ন থাকলে কমেন্ট বক্স এবং আমার ফেসবুক প্রোফাইলে নক দিবেন। ধন্যবাদ!

আপনি কি চাচ্ছেন, আমরা আপনার নিশ অনুযায়ী KGR কিওয়ার্ড খুঁজে দেই?

আমি জানি KGR কিওয়ার্ড নতুন যেকোন অ্যামাজন সাইট বা ব্লগ সাইটের জন্য অনেক পজিটিব একটি ব্যাপার, কিন্তু এই টাইপের কিওয়ার্ড খুঁজে বের করা অনেক সময় সাপেক্ষ ব্যাপার। আমি প্রায় অনেকদিন ধরে কয়েকটা সাইটের জন্য KGR কিওয়ার্ড রিচার্স করে দিয়েছি। তাই আপনি যদি চান, আমি আপনার নিশ অনুযায়ী KGR কিওয়ার্ড বের করে দেব। এতে আপনার বাড়তি কিছু খরচ করতে ঠিকই, বাট কিওয়ার্ড রিচার্সের জামেলা থেকে মুক্তি পাবেন। 

KGR কিওয়ার্ড রিচার্স করে দেওয়ার ক্ষেত্রে আমাদের তিনটি প্যাকেজ নিচে দেওয়া হলো – 

BASIC

১৫ টা KGR কিওয়ার্ড

  • প্রাইসঃ ১০২০ টাকা
  • ডেলিভারিঃ ২ দিন
  • আপনি যদি চান, প্রতিটা কিওয়ার্ডের জন্য আলাদা ভাবে কম্পিটিটর এনালাইসিস করে দিবো, কত ওয়ার্ডের আর্টিকেল লিখলে Google রেঙ্ক এর জন্য পজিটিব রেজাল্ট দিবে। এর জন্য আরো অতিরিক্ত ৫০০ টাকা দিতে হবে এবং আরো এক দিন বেশি লাগবে। 

STANDARD

৩০ টা KGR কিওয়ার্ড

  • প্রাইসঃ ২০৪০ টাকা
  • ডেলিভারিঃ ৩ দিন
  • আপনি যদি চান, প্রতিটা কিওয়ার্ডের জন্য আলাদা ভাবে কম্পিটিটর এনালাইসিস করে দিবো, কত ওয়ার্ডের আর্টিকেল লিখলে Google রেঙ্ক এর জন্য পজিটিব রেজাল্ট দিবে। এর জন্য আরো অতিরিক্ত ১০০০ টাকা দিতে হবে এবং আরো এক দিন বেশি লাগবে। 

PREMIUM

৫০ টা KGR কিওয়ার্ড

  • প্রাইসঃ ৩০৬০ টাকা
  • ডেলিভারিঃ ৫ দিন
  • আপনি যদি চান, প্রতিটা কিওয়ার্ডের জন্য আলাদা ভাবে কম্পিটিটর এনালাইসিস করে দিবো, কত ওয়ার্ডের আর্টিকেল লিখলে Google রেঙ্ক এর জন্য পজিটিব রেজাল্ট দিবে। এর জন্য আরো অতিরিক্ত ২০০০ টাকা দিতে হবে এবং আরো এক দিন বেশি লাগবে। 

বিশেষ দ্রষ্টব্য

০১। কিওয়ার্ডগুলো ১০০% Buyer Oriented এবং ১০০% ইনফরমেটিব হবেনা। ৫০-৫০ ভাগ অথবা ৫০-৬০ ভাগ Buyer Oriented এবং Informative মিলিয়ে নিতে হবে। তবে আমি চেষ্টা করবো আপনার মতামতের উপর সর্বোচ্চ প্রাধান্য দেওয়া। অনেক সময় নিশ অনুযায়ী এই ব্যাপার গুলো কম বেশি হয়। দেখা গেলো আপনার এমন একটি নিশ, যে নিশ এ Buyer এবং Informative কিওয়ার্ড দুইটা পাওয়া যাচ্ছে। এই ক্ষেত্রে আপনার ইচ্ছে মত Buyer এবং Informative দেওয়া যাবে। 

০২। কিওয়ার্ড লেন্থ সর্ব নিম্ন ৪ ওয়ার্ডের হবে, এর কমে যদি পাওয়া যায় আমি দেওয়ার সর্বোচ্চ চেষ্টা করব, বাট আমি কিওয়ার্ড রিচার্স করে দেওয়ার পরে বলবেন ৩ ওয়ার্ডের হলে ভালো হত। এই টাইপের কিওয়ার্ড ৩ ওয়ার্ডের পাওয়া অনেক টাফ। তাই সর্বনিম্ন ৪ ওয়ার্ড এবং উপরে আপনি যত চান দেওয়া যাবে। 

০৩। আপনি চাইলে কিওয়ার্ড রিচার্স এর সাথে সাথে নিশ রিচার্স করে দেওয়া যাবে। তবে এর জন্য অতিরিক্ত ৩০০০ হাজার টাকা দিতে হবে। সাপোস, আপনি Standard প্যাকেজ নিলেন, এবং বলে দিলেন আপনাকে নিশ রিচার্সও করে দিতে হবে, তাহলে আপনাকে টোটাল ৫০৪০ টাকা দিতে হবে।

০৪। টাকা ৫০% আগে পরিশোধ করে দিতে হবে বিকাশে।

০৫। প্রতিটা কিওয়ার্ডের মাসিক সার্চ ভলিউম হবে ১০-২৫০ মাসিক সার্চ ভলিউম এর ভিতরে। এই সার্চ ভলিউম Keyword Everywhere টুলস এর ডাটা অনুযায়ী হবে। অর্থাৎ প্রতিটা কিওয়ার্ড এর সার্চ ভলিউম ১০,২০,১০০,২৪০ এই টাইপের হবে। তবে আমি চেষ্টা করবো সার্চ ভলিউম বেশি রাখতে। গ্যারান্টি দিতে পারছিনা সার্চ ভলিউম বেশি রাখতে পারবো। 

০৬। টাকা পেরত যোগ্য না। কারণ একবার কিওয়ার্ড রিচার্স করা হয়ে গেলে, সেই কিওয়ার্ড সম্পূর্ণ আপনার হয়ে যাবে। 

কিভাবে অর্ডার করবেন?

অর্ডার করতে চাইলে ফোন করতে পারেনঃ ০১৭৭৯৯৭৫৬০৯ এই নাম্বারে 

অথবা

ফেসবুকে আমাকে নক করতে পারেনঃ https://www.facebook.com/Kowkabnadim

KGR Success Stories