ভিডিও কনটেন্ট তৈরি করে প্রতি মাসে হাজার ডলার ইনকাম করুন !

0
1050
ভিডিও কনটেন্ট

সবাইকে শুভেচ্ছা দিয়ে শুরু করছি আজকের আর্টিকেলে । আজকে আমি আলোকপাত করবো –ভিডিও কনটেন্ট নিয়ে! আপনি হয়তো জানেন এখন ভিডিও কনটেন্ট তৈরি করে মানুষ হাজার ডলার ইনকাম করছে।

ভিডিও থেকে আর্নিং করা যায় এতটুকু আমরা বিশ্বাস করি খুব ভালো ভাবেই । এখন আমাদের প্রথম কাজ হলো কি নিয়ে আমরা ভিডিও কনটেন্ট বানাবো ? ভিডিও বানানোর আগে আমাদের কে টপিক বাছাই করে নিতে হয় ।

টপিক বাছাই করার আগে ট্রেন্ড নিয়ে আমাদের অল্প হলেও ধারণা থাকা দরকার । ট্রেন্ড হলো সমসাময়িক বিষয়ের উপর জোর দেওয়া , বর্তমানের এমন কি বিষয় অনলাইনে ভাইরাল হচ্ছে ।

এখন এমন একটা বিষয় নিয়ে আপনি ভিডিও কনটেন্ট বানাতে চান বাট সেই বিষয় সম্পর্কে আপনার তেমন ধারণা নেই , আবার বিষটি বর্তমানে ট্রেন্ড হিসেবেও ভালো ।

তাহলে আপনাকে সেই বিষয় নিয়ে একটু গুগল করে জ্ঞান অর্জন করে নিতে হবে , আর এই কাজটা আপনার জন্য খুব একটা কঠিন হবেনা । সাপোস আপনি আপকামিং ৫ টা মোবাইল নিয়ে একটি ভিডিও বানাতে চাচ্ছেন । এখন আপনি কি করবেন ?

ভিডিও এর মাধ্যমে ইনকাম করুন – Info Here…!

ভিডিও কনটেন্ট তৈরির আগে কিভাবে রিচার্স করবেন?

খুব সোজা ! যেই ৫ টি মোভাইল নিয়ে আপনি রিভিউ ভিডিও কনটেন্ট বানাবেন সেই পাচটি মোবাইলের নাম লিখে গুগুলে সার্চ দিন এবং খুব ভালো ভাবে জেনে নিন সেই ৫ টি মোবাইলের ফিচার সম্পর্কে , আর এই কাজ গুলা করতে আপনার খুব বেশি কষ্ট বা অনেক বেশি সময় নষ্টও হবেনা ।

তারপর আপনি রিভিউ ভিডিও কিভাবে বানাবেন এইটা নিয়েও ভাবতে পারেন । স্লাইড ভিডিও বানাতে পারেন , স্লাইড বানানোর জন্য অনেক ভালো ভালো সফটওয়্যার আছে , তার মধ্যে অনেক জনপ্রিয় একটি সফটওয়্যার হলো ভিডিওস্ক্রাইব ।

যদি ভিডিওস্ক্রাইব সম্পর্কে আপনার ধারণা না থেকে থাকে তাহলে ইউটিউব সার্চ করে খুব সহজেই জেনে নিতে পারেন এবং শিখে নিতে পারেন কিভাবে ভিডিওস্ক্রাইব দিয়ে খুব চমৎকার স্লাইড প্রেজেন্টেশন এর মত ভিডিও আপনি বানাতে পারবেন ।

কাজের ধারা !

প্রথমে আপনার নিষ সিলেক্ট করতে হলো । তারপর আপনাকে সেই নিষ সম্পর্কে রিচার্স করে সেই নিষের ফিচার গুলো জেনে নিতে হবে । তারপর আপনি কিভাবে সেই নিষের রিভিউ ভিডিও বানাবেন সেইটা নিয়েও রিচার্স করে জেনে নিতে হবে ।

এখন আপনি সরাসরি একশনে বা ভিডিও বানানোর কাজে নেমে পড়বেন এবং খুব সুন্দর একটি রিভিউ ভিডিও তৈরি করে ফেলবেন । এত গুলো কাজ আপনাকে কিন্তু কোন প্রতিষ্ঠানে গিয়ে শিখতে হলোনা । অনলাইনের কল্যানে আর নিজের মেধাকে একটু খাটিয়ে শিখে নিলেন এবং আপনার কাঙ্খিত রিভিউ ভিডিও তৈরি হয়ে গেলো ।

আপলোড দেওয়ার আগের এসইও !

এখন আপনার ভিডিও কনটেন্ট টিকে আপলোড দেওয়ার আগে – একটু সময় নিয়ে এসইও করতে হবে । এসইও করার জন্য আপনাকে অনেক বেশি এসইও সম্পর্কে জানতে হবে ব্যাপারটা এমন না ।

আপনাকে বেসিক কিছু জানলেই হবে । কিওয়ার্ড,ট্যাগ এবং আপনার ভিডিওর জন্য একটা ২০০-৩০০ শব্দের ডেসক্রিপশন লিখা । এই কাজ গুলো করার পরেই আপলোড দিবেন ।

সোশ্যাল মিডিয়া মার্কেটিং সম্পর্কে জানুন – Info Here…

আপলোড দেওয়ার পরের এসইও !

আপলোড দেওয়ার পরে আরো কিছু কাজ আছে । সেটা হলো আপনাকে বিভিন্ন সোশ্যাল মিডিয়াতে আগে থেকেই একাউন্ট করে রাখতে হবে । বিষেশ করে – ফেসবুক,টুইটার,ইন্ট্রাগ্রাম,গুগল প্লাস এই জনপ্রিয় সাইট গুলোতে আপনাকে ট্রাফিকের জন্য আগে থেকেই কাজ করে যেতে হবে ।

এখন আমি সোশ্যাল মিডিয়া নিয়ে ডিটেল বলতে পারবোনা । সামনে আমি সোশ্যাল মিডিয়াতে কিভাবে আপনি ফলোয়ার নিয়ে আসবেন এই নিয়ে আর্টিকেল লিখার চেষ্টা করব।

শেষ কিছু কথা !

উপরের কাজ গুলো সঠিক ভাবে করে যেতে পারলে ২-৩ মাস পরে আপনি ১০০% ভালো একটা ফলাফল পাবেন । উপরের কাজ গুলো ঠিকঠাক করতে পারলে আপনি আপনার ভিডিওতে প্রচুর ভিউ অবশ্যই পাবেন।

আমাদের সমস্যা হলো আমরা ধৈয্য নিয়ে কাজ করে যেতে পারিনা আর তাই আমরা সফলতার সাধ নিতে পারিনা । আমি যতটুকু পেরেছি আমার নলেজ অনুযায়ী আপনার জানিয়ে দিলাম । কাজ করা আর না করার শিদ্ধান্ত একান্তই আপনার কাছে ।

আজকের আর্টিকেল – ভিডিও কনটেন্ট টপিক নিয়ে এখানেই শেষ করছি । পরবর্তি আর্টিকেল পেতে আমার এই ওয়েবসাইট টি ফলো করতে পারেন। ধন্যবাদ সবাইকে !

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here